আজ ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

শেরশাহ আরবান ডিস্পেন্সারীর ইতিহাস ও মোহামেডান স্টার ক্লাবের অবদান

 

চট্টগ্রাম কণ্ঠ : ডেস্ক

বাংলাদেশের বানিজ্যিক রাজধানী চট্টগ্রাম নগরীতে ১৯৮৫ সালের ১২ই জুলাই মোহামেডান স্টার ক্লাবের অধীনে শেরশাহ আরবান ডিস্পেন্সারী উদ্বোধন করা হয়। ঐতিহাসিক সেই উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শেরশাহ আরবান ডিস্পেন্সারীর প্রতিষ্ঠাতা ফয়েজ আহমেদ।এতে প্রধান অতিথি ছিলেন পরিবার পরিকল্পনা বিষয়ক মন্ত্রণালয়ের পরিচালক আলী আহমাদ।

ডিস্পেন্সারীর উদ্বোধন করেন তত্কালীন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডাঃ শরিফ আব্দুল রাজ্জাক ও ডেপুটি সিভিল সার্জন এস চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সামাজ কল্যাণের উপ-পরিচালক আমিনুর রহমান।

এতে আরও উপস্থিত ছিলেন ডাঃ এম আর আমিন, ফামিদা আমিন, মোঃ ইসহাক, শেখ কায়সার, টি এইচ চৌধুরী, সুবেদার বশির আহমেদ , সুবেদার দেওয়ান বশির, সুবেদার বদি আলাম,মোঃ জয়নাল আবেদিন, ডাঃ তাহের, ডাঃ ফজলুর রহমান।

অনুষ্ঠান পরিচালনায় ছিলেন শেখ আলাউদ্দিন ও অনুষ্ঠান বাস্তবায়ন করেন মীর শাহেদ আলী খোকা, সামি আহমেদ, শাহাব আহমদ, শাহ্‌ হাসান বাবর, দেওয়ান আক্তার মিন্টু, সৈয়দ সিরাজুল ইসলামসহ ক্লাবের সদস্যগন।

মহামেডান স্টার ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি জনাব ফয়েজ আহমেদ, সিটিজি ট্রিবিউন কে সাক্ষাৎকারে জানান,

সরকারি রেজিষ্ট্রেশন ভুক্ত মহামেডান স্টার ক্লাবের উদ্যোগে বিভিন্ন সময়ে সাংস্কৃতিক অনুষ্ঠান, খেলাধুলা, সামাজিক অনুষ্ঠান, বৃক্ষরোপণ ও ইত্যাদি অনুষ্ঠান করা হয়।

এই ক্লাব কে নতুন করে নতুন ভাবে, ভিন্ন আঙ্গিকে সাজানোর আশা ব্যক্ত করেছেন ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি জনাব ফয়েজ আহমেদ, এবং তিনি চান দল মত নির্বিশেষে এলাকার সকলে এগিয়ে আসুক।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর